ভালবাসার একটি বছর ...

3

দেখতে দেখতে একটা বছর চলে গেল... এই একটা বছরে আপনাদের প্রাণভরা ভালবাসা পেয়েছি আমরা। আমরাও চেয়েছি আপনাদের কথা শুনতে... আপনাদের জীবনের লড়াই, চেষ্টা আর সাফল্যের কাহিনিগুলো ভালবেসে লিখে রাখতে, অ্যালমানাকের মত করে... ভালবাসার দলিলের মত সেই সব লেখা গুলো http://bangla.yourstory.com এই ওয়েব সাইটে পাবেন।... সেই কাাহিনিগুলো দিনে কম করে ৫ লক্ষ মানুষ পড়ছেন এখন।

হ্যাঁ ২০১৫ সালের ১৬ সেপ্টেম্বর থেকে যে যাত্রা শুরু হয়েছিল আজ এক বছরের মাথায় পোঁছে এটাই আমাদের সাফল্য। এই সুখের কথাটা আপনাদের সঙ্গে ভাগ করে নিতে পেরে ভীষণ আনন্দ হচ্ছে। প্রতিনিয়ত আমাদের পাঠকের সংখ্যা বাড়ছে। ভালবাসার মানুষের সংখ্যা বাড়ছে। আমাদের বয়স অভিজ্ঞতাও বাড়ছে। যেমন আজ আমাদের বয়স এক বছর পূর্ণ হল। আপনাদের সকলকে তাই অনেক শুভেচ্ছা জানাই। ভালো থাকবেন। আমাদের সঙ্গে থাকবেন। আর পড়বেন আপনাদের প্রিয় বাংলা ইওর স্টোরি।

২০০৮ সালের ১৬ই সেপ্টেম্বর বেঙ্গালোরে শুরু হয়েছিল ইওরস্টোরির যাত্রা। ইংরেজিতে। শ্রদ্ধা শর্মার উদ্যোগে এই মিডিয়া তৈরি হয়েছিল তাদের কাহিনি শুনতে শোনাতে যাদের কথা সেভাবে এতদিন কেউ শুনতে চায়নি। বড় পুঁজির ব্যবসায়ী না হলে বড় কাগজে ঠাঁই হয়না এমন যখন পরিস্থিতি ছিল তখন সম্ভাবনাময় ছোটো এবং নবীন উদ্যোগপতিদের জন্যে একটি এক্সক্লুসিভ মিডিয়া তৈরি করতে চেয়েছিলেন শ্রদ্ধা। সেই শুরু ইওর স্টোরির। অনেক ঝড় ঝাপটা পেরিয়ে আজ ইওরস্টোরি গোটা দেশে এক নম্বর মিডিয়াটেক প্লাটফর্ম। যেখানে নবীন উদ্যোগপতিদের কাহিনি ভালবাসার সঙ্গে প্রকাশিত হয়।

শুধু সাফল্যের কাহিনি নয়, ইওরস্টোরিতে প্রকাশিত হয় লড়াইয়ের কাহিনি, অভিজ্ঞতামালা, আর গবেষণা পত্র। কেউ কেউ বলেন ইওর স্টোরি নবীন উদ্যোগপতিদের হাতের বাইবেল। পথ চলার দিশা। এই ভাবনার সম্পূর্ণ বিকাশ ঘটে ২০১৫ সালে। শুরু হয় ইওরস্টোরির ১২ টি ভাষায় যাত্রা। বাংলা, তামিল, তেলেগু সহ নানান ভাষার নৌকোয় চরে দেশের কোণায় কোণায় পৌঁছে যায় আপনাদের পছন্দের এই ওয়েব ম্যাগাজিন। আপনাদের ভালবাসাই আমাদের এগিয়ে যাওয়ার সাহস দিয়েছে।আপনাদের শুভেচ্ছাই আমাদের পাথেয়। গত বছর গুলোয় যেমন আমাদের সঙ্গে থেকেছেন। ভালবেসেছেন চাইব আগামিদিন গুলোও তেমনি আন্তরিক সমালোচনা ময়, অনুপ্রেরণার উৎস হয়ে থাকুন।