সালোনির রেড N ব্রাউন মানেই 'হটকে' গিফ্ট’

উপহার সামগ্রীতে আলাদা 'টাচ' এনে কেল্লাফতে 'রেড এন ব্রাউন'এর। সালোনি ছান্দেলিয়ার এই স্বপ্নপূরণ মন জয় করেছে আট থেকে আশি সবার। তাঁর এই হটকে প্রোডাক্টের দৌলতে বর্তমানে বিভিন্ন কোম্পানির 'রিব্র্যান্ডিং'-এর কাজকর্ম, থিম পার্টির সঙ্গে জড়িয়ে গিয়েছেন সালোনি।

0

উপহার কিনতে গেলে খুব একঘেয়ে লাগছে? মনে হছে জিনিসটার মধ্যে একটু অন্য রকম টাচ থাকলে ভালো হত? কিংবা অন্যরকম কিছু উপহারের অভাব বোধ করছেন- আপনাদের এই অভাবকেই পূরণ করেছেন সালোনি ছান্দালিয়া। তার 'রেড এন ব্রাউন' আপনাদের জন্য নিয়ে এসেছে 'অন্যরকম' উপহার। যার দিকে চোখ আপনাদের আটকাবেই।


'রেড এন ব্রাউনের' পথচলা শুরু হয়েছিল সালোনির সঙ্গে যখন দেখা হয়েছিল তাঁর বর্তমান স্বামী রাহুলের। তিনিও 'রেড এন ব্রাউনের' সহপ্রতিষ্ঠাতা। সালোনির সবসময় মনে হত কেন বাজারে একটু 'হটকে' উপহার পাওয়া যায় না? তখনই তার মনে হত কাউকে উপহার দেওয়ার আগে যদি একটু পার্সোনাল টাচ দেওয়া যেত, তাহলে? এই চিন্তাভাবনা থেকেই যাত্রা শুরু 'রেড এন ব্রাউন' এর। নামটা খুব ইন্টারেস্টিং। 'রেড' মানে ভালোবাসা আর 'ব্রাউন' মানে মানুষ। অর্থাৎ মানুষের ভালোবাসাটাকেই মূলধন করে মুনাফা লাভ করতে চেয়েছেন সালোনি।


'রেড এন ব্রাউন' এমনই একটা স্টোর, যেখানে এক ছাদের নিচে পাওয়া যাবে সব কিছু। সমস্ত ধরনের ব্র্যান্ড রয়েছে এক ছাদের তলায়। জুতো, ট্রাউজার, কুর্তি থেকে শুরু করে অন্যান্য উপহার দেওয়ার যাবতীয় জিনিস । শুধু তাই নয়, রয়েছে ব্র্যান্ডেড কেকও । উপহারগুলি আমাদের কাছে আনন্দকেই পরিস্ফুটিত করে। যে কোনও উপহার কাউকে দিলে সেটা খুব সুন্দর করে সাজিয়ে দেওয়া উচিত। সালোনির স্টোর ঠিক এই কাজটাই সুন্দর ও নিখুত ভাবে করে, যাতে আমাদের ভালবাসার মানুষটি দেখে খুশি হয়।


২০১৩ সাল থেকে মুম্বইয়ের বাইকুলাতে নিজেদের 'স্টোর'টি খুলেছেন সালোনি। জনপ্রিয়তাও বেড়েছে হু হু করে। বর্তমানে ওয়েবসাইটও চালু করা হয়েছে। www.rednbrown.com। ২০টি প্রোডাক্ট নিয়ে প্রথমদিকে কাজ শুরু করেন সালোনি। এখন সেটি বেড়ে হয়েছে ১০০০টি 'হটকে' প্রোডাক্ট। যার দিকে তাকালে চোখ আটকাবেই আটকাবে। যার জন্য একবার কেউ সেখান থেকে জিনিস কিনলে ফিরে আসেন এই আশায় আবার কি নতুন জিনিস কিনব? বর্তমানে বিভিন্ন কোম্পানির 'রিব্র্যান্ডিং'-এর কাজকর্ম, থিম পার্টির সঙ্গে জড়িয়ে কাজ করছেন সালোনি ছান্দোলিয়া।


ফিন্যান্সে এমবিএ পড়েছে সে। তারপর দু'বছর কর্পোরেট ব্যাঙ্কিং-এর সঙ্গে যুক্ত ছিলেন। কিন্তু অচিরেই তিনি বুঝতে পারেন, এ জীবন তাঁর নয়। 'রেড এন ব্রাউন'কে বাজারে আনার আগে প্রচুর গবেষণা করেছেন। তারই প্রতিফলন এখন সালোনির জীবনে বর্তমান।


লেখক-শাশ্বতী মূখার্জী

অনুলেখক-চন্দ্রশেখর চ্যাটার্জী

Related Stories