রাতের কলকাতাকে আরও নিরাপদ করবে Uber

0

মদ্যপান করে গাড়ি চালানো বন্ধ করতে দিল্লি, মুম্বাই এবং চণ্ডিগড়ের পর কলকাতাতেও চালু হল উবেরের বিশেষ পরিষেবা UberBADD। শহরের রেস্তোরাঁ বার নাইট ক্লাব গুলির সঙ্গে রীতিমত গাঁটছড়া বেঁধেছে উবের। সেখানে থাকছে Bars Against Drunk Driving(BADD)কিয়স্ক। কলকাতা পুলিশও এই উদ্যোগকে উৎসাহিত করছে। এর ফলে সামাজিক সচেতনতা যেমন বাড়বে তেমনি বাড়বে গভীর রাতে বাড়ি ফেরার নিশ্চিন্ত বন্দোবস্ত। তাও তুলনামূলক ভাবে কম খরচে।

এই পরিষেবা অন্যান্য শহরে দারুণ জনপ্রিয় হয়েছে। এবার কলকাতার পালা। উবেরের দাবি, এই পরিষেবার ফলে গভীর রাতের রাস্তায় দুর্ঘটনার পরিমাণ কমবে। উবেরের সেন্ট্রাল অপারেশনের প্রধান প্রদীপ পরমেশ্বরণ কলকাতা পুলিশের সহযোগিতা পাওয়ায় দারুণ খুশি। এখনও পর্যন্ত দ্য গ্রিড, মিক্স, অ্যাস্টর হোটেল, পার্ক হোটেল, মাঙ্কি বার এবং শিশা বার স্টক এক্সচেঞ্জে এই কিয়স্ক দেখতে পাবেন। ধীরে ধীরে বাড়বে আরও কিয়স্ক। রাতের কলকাতা ফলে আরও উপভোগ্য এবং নিরাপদ হয়ে উঠবে বলেই মনে করছেন পরমেশ্বরণ।

উবের এখন ৭৩ টি দেশের সাড়ে চারশরও বেশি শহরে হাজির। মার্কিন যুক্তরাষ্ট্রকে বাদ দিলে ভারতেই সব থেকে বেশি শহরে ছুটছে উবেরের গাড়ি। ভারতীয় ২৯টি শহরে রমরম করছে উবেরের পরিষেবা।