স্টার্টআপের জন্য পুঁজি জোগাবে প্রাইম্যাক

0

রিটেল, রিয়েল এস্টেট ডেভেলপমেন্ট এবং এবংই কমার্সে উৎসাহ দেখিয়েছে দ্য প্রাইম্যাক গ্রুপ। বিভিন্ন স্টার্টআপে বিনিয়োগের ভাবনা রয়েছে এই সংস্থার, জানান এক আধিকারিক। ‘রিটেল এবং রিয়েল এস্টেট ডেভেলপমেন্টে আমরা ইতিমধ্যেই কাজ করেছি। এবার সেইসব স্টার্টআপে বিনিয়োগ করতে চাই যাদের কাজে সামাজিকভাবে প্রভাব পড়ে’, বলেন প্রাইম্যাক গ্রুপের ডিরেক্টর সিদ্ধার্থ পানসারি।

পানসারি জানান, এই ভেঞ্চারের জন্য তিন মাস আগে SPV তৈরি হয়েছে এবং বিনিয়োগের মাত্রা ছিল পাঁচ লাখ থেকে এক কোটি পর্যন্ত। সর্বোচ্চ অঙ্ক অবশ্য ছেড়ে রাখাই হয়েছিল, ব্যবসার ওপর নির্ভর করে প্রয়োজনে সেটা বাড়ানোর পরিকল্পনা ছিল। ইতিমধ্যে প্রাইম্যাক ক্যাটাপুল্ট কেট্টো, আই কিওর, সম্পূর্ণাআর্থ, ডিজাইন ক্যাফে এবং স্বর্ণপ্রগতিতে বিনিয়োগ করেছে।

‘কোনও ব্যবসার প্রাথমিক বিনিয়োগ অথবা ব্যবসা বাড়ানোর জন্য বিনিয়োগ করতে প্রস্তুত। কর্মসংস্থান তৈরি করা এবং পুঁজি বাড়ানোর ক্ষেত্রে স্টার্টআপের দক্ষতা আমাদের পথ দেখাবে’, বলেন পানসারি। তাঁর মতে, ভারতে স্টার্টআপ ধীরে ধীরে গতি পাচ্ছে। এইমাসেই কেন্দ্র স্টার্টআপ পলিসি ঘোষণা করতে চলেছে। পশ্চিমবঙ্গও স্টার্টআপকে প্রমোট করা বা এন্টারপ্রেনারশিপকে উৎসাহিত করে এসেছে সবসময়। ‘প্রতি বছর আট থেকে দশটি নতুন আইডিয়া এগিয়ে নিতে আমরা সাহায্য করব’,বলেন প্রাইম্যাক কর্তা। প্রাইম্যাকের নিজস্ব রিটেল বুকস্টোর চেন স্টোরি এবং রেমন্ড স্টোরের মাস্টার ফ্র্যাঞ্চাইজি রয়েছে।

অনুবাদ-তিয়াসা বিশ্বাস