বিরল গ্রহে আপনাকে স্বাগত

0

প্লুটোর পরে কী?আপনি কি জানেন মাস পাঁচেক আগে আরও একটি গ্রহের আবিষ্কার হয়েছে। ঠিকানা RarePlanet.in। সেখানে কিছুই ওবভিয়াস নয়,সবই এক্সক্লুসিভ। আরও ভালো। এই গ্রহের আবিষ্কর্তা কলকাতার দুই তরুণ, রণদীপ আর প্রিয়াংশু।

রণদীপ সাহা বলছিলেন ওঁরা নাকি অনন্যের শক্তিতে বিশ্বাস করেন। অথবা বিরল যা কিছু তাই ওঁদের উপাস্য। যেমন ধরুন গব্বর সিং এর ছবি আঁকা টেরাকোটার কাপ। ইনি সেই গব্বর সিং নন, যাঁকে দেখে বাচ্চারা ভয়ে ঘুমিয়ে পরে,বরং ইনি মডিফায়েড গব্বর সিং। ইনি কমিক রিলিফ। হাতের চুড়ি,পায়ের নূপুর,কফি মাগ, মোবাইলের ব্যাক কাভার, ছবি আঁকা বোতল, ডিজাইনার ল্যাম্প শেড, কী নেই এই বিরল প্ল্যানেটে! ঘর সাজানোর জিনিস থেকে সবই আছে আপনার জন্য এক্সক্লুসিভ। যার জুরিদার পাওয়া ভার।

রণদীপ আর প্রিয়াংশু যখন কলেজের ফার্স্ট ইয়ারে পড়তো তখন মগজে জ্বলে উঠেছিল আইডিয়া বাল্ব। খুলে ফেলে এই ই-কমার্সের সাইট। যেখানে শিল্পীত সামগ্রী বিক্রি হয়। শিল্পের প্রতি টানই ওঁদের টেনে নিয়ে গেছে এই বিরল গ্রহে। প্রত্যেকটি সামগ্রী হাতে গড়া। তুলির টানে রঙের খেলায় প্রত্যেকটি অনন্য। আর এই অনন্য হয়ে ওঠাই ওঁদের স্টার্টআপ আইডিয়াকে সফল করেছে। গোটা ভারতবর্ষে ওঁদের ক্রেতারা ছড়িয়ে আছেন।

নিজেদের গ্যাঁটের কড়ি খরচ করেই তৈরি করেছেন RarePlanet। এখন খুঁজছেন বিনিয়োগ। ও আর একটা কথা বলে রাখা ভালো, আপনি যদি এই প্ল্যানেট ঘুরে আসেন, কোনো জিনিস পছন্দ হয় এবং তুলে নেন বাস্কেটে,পৃথিবীর পয়সায় মূল্য চুকোনো যাবে। PayU Money সেই সুবিধে দিচ্ছে। পাশাপাশি ঘরের দোরে পছন্দের জিনিসটি পৌঁছে যাবার পরে নগদেও চুকোতে পারেন বিনিময়মূল্য। তবে সতর্কবার্তা, গোটা RarePlanet-টাই এমন সৌন্দর্যে ভরা যা দেখবেন তাইই ইচ্ছে করবে বাস্কেটে তুলে নিতে। তাও আপনাকে এই বিরল গ্রহে সাদর আমন্ত্রণ।

Has a heart to communicate...loves music, writing, painting and meeting people. Teacher of English literature, proudly calls herself an activist in Bengal's StartUp movement.

Related Stories