ফ্লিপকার্টের সঙ্গে মাতৃত্ব উদযাপন

0

এবার থেকে মা হওয়া সেলিব্রেট করুন ফ্লিপকার্টের সঙ্গে। ভারতে সবচেয়ে আরামের কাজের জায়গা হয়ে উঠেছে ফ্লিপকার্ট। বিশেষ করে যাঁরা সদ্য মা হয়েছেন কিংবা মা হতে চলেছেন। ম্যাটারনিটি সুবিধা হিসেবে ৬ মাস বেতন নিয়ে ছুটি পান, ৪ মাস নিজের ইচ্ছে মত কাজ করুন। এছাড়াও আরও এক বছর আপনি ছুটি নিতে পারেন বেতন ছাড়া।


দেখে নেওয়া যাক ফ্লিপকার্ট ঠিক কী কী সুবিধা দিচ্ছেন নতুন মায়েদের-

সময়ের সুবিধাঃ

১) যাঁরা সদ্য মা হয়েছেন, তাঁদের জন্য ৬ মাস বেতন নিয়ে ছুটি পাবেন। আবার এই ৬ মাসের মধ্যে তিন মাস ডেলিভারি তারিখের আগে থেকেও নিতে পারেন।

২) কাজে যোগ দেওয়ার পর নিজের ইচ্ছেমত সময়ে কাজ করতে পারবেন। বেতন কাটা যাবে না। একই পজিশনে কাজ চালিয়ে যেতে পারবেন।

৩) কেরিয়ারে ব্রেক নিয়ে আরও ১ বছর ছুটি নিতে পারেন। সেক্ষেত্রে বেতন দেওয়া হবে না। কিন্তু এর পর যখন কাজে ফিরবেন, আগের পজিশনেই ফিরতে পারবেন।

যাতায়াতের সুবিধাঃ

১) ম্যাটারনিটি লিভে যাওয়ার আগে দুমাস কোম্পানি থেকে প্রত্যেকদিনের যাতায়াতের জন্য ৬০০ টাকা করে পাওয়া যাবে।

২) মা হওয়ার আগের দুমাস এবং পরের দুমাসের জন্য আলাদা করে পার্কিং স্পট ঠিক করে দেওয়া হবে।


ওষুধের সুবিধাঃ

১) নর্মাল ডেলিভারির জন্য ৬৫০০০ টাকা এবং অপারেশন হলে ৮০০০০ টাকা দেওয়া হয়।

২) এই প্যাকেজ হাসপাতালের সঙ্গে করা থাকে।

কাজের সুবিধাঃ

১) ডে-কেয়ার সেন্টারের সঙ্গে সঙ্গে ক্রেসেরও সুবিধা রয়েছে।

২) প্যারেন্টিং, কর্মক্ষেত্রকে কীভাবে ব্যালেন্স করতে হয়, পরিবারের স্বাস্থ্য নিয়ে বিভিন্ন আলোচনার ব্যবস্থা রাখা হয়। আলাদা করে ব্যক্তিগত ব্যবহারের জন্য নির্দিষ্ট মায়েদের ঘর রাখা হয়।


অন্যান্য সুবিধাঃ

১) বেবি শাওয়ার

২) বিভিন্ন জিনিস দিয়ে উপহারের বাস্কেট

ফ্লিপকার্টের চিফ পিপল অফিসার মেকিন মাহেশওয়ারি জানিয়েছেন, ফ্লিপকার্টে কাজ করার সমস্ত রকম সুবিধা রাখা হয়েছে। মহিলারা যাতে নিজের কেরিয়ার তৈরির সুযোগ বন্ধ করে না দিতে পারেন, তার জন্য এই বিশেষ ব্যবস্থা নেওয়া হয়েছে। বিভিন্ন নীতি নিয়ে এই প্রতিষ্ঠানটি একটি সুরক্ষিত কাজের পরিবেশ তৈরি করতে চাইছে।

ভারতে ম্যাটারনিটির জন্য তিন মাস ছুটি দেওয়া হয়। এই ছুটি ছ'মাস পর্যন্ত বাড়ানো যায়, কিন্তু সেক্ষেত্রে বেতন কাটা যায়। ইনমোবি কিছুদিন আগে প্রতিষ্ঠানে কাজের কিছু সুবিধা দিয়েছিল। ফ্লিপকার্ট সেই তালিকায় যোগ দিল। মাতৃত্বকে এখন থেকে উদযাপন করুন ফ্লিপকার্টের সঙ্গেও।


লেখক-সৌরভ রায়

অনুলেখক-চন্দ্রশেখর চ্যাটার্জী

Related Stories